Personal Branding

 বাংলাদেশে এমন খুব কম মানুষ আছেন যারা তাদের পুরো ক্যরিয়ার স্টার্টআপে সাথে কাজ করেছেন, তবে আমি আমার পুরো ক্যারিয়ারে কোন ব্র্যান্ড কোম্পানিতে কাজ করিনি, বিগত ৭ বছরের অধিক সময় ধরে শুধু মাত্র স্টার্টআপে কাজ করছি। তার মধ্যে ৪ টি প্রতিষ্ঠান বন্ধ হয়ে গিয়েছে, কিন্তু আমি যা শিখতে পেরেছি তা অভাবনীয়।

ভিন্ন ভিন্ন প্রতিষ্ঠানে ভাল খারাপ মিলিয়ে, কোথাও ম্যানেজমেন্টে কিংবা কোথাও এনভাইরনমেন্টে সমস্যা আবার কোথাও সব কিছু ভাল যাচ্ছে কিন্তু ফাইন্যাসিয়ালি ক্রাইসিস নানান ধরণের অভিজ্ঞতা হয়, পর্যায়ক্রমে ছোট ছোট গল্প আকারে শেয়ার করবো।
বার বার প্রতিষ্ঠান বন্ধ হয়ে যাওয়ার কারণে অনেক আত্মীয় সজন কিংবা আমার প্রিয় মেন্টরগণ আমাকে মাঝেই মাঝেই বলতেন, আমি কেন প্রতিষ্ঠিত কোম্পানিতে কাজ করছি না?
আসলে স্টার্টআপ কোম্পানিগুলিতে কাজ করে আমার ভাল লাগা কাজ করে এবং আমার বিশাল স্বপ্ন তৈরী হয়েছে যা আমি করতে চাই, এটা আমাকে আরও বেশি অনুপ্রাণিত করে এবং আমাকে খুবই আনন্দীত করে তুলে কাজ করার জন্য।
প্রকৃত পক্ষে, আমি মাধ্যমিক পাশেই কর্ম জীবন শুরু করি ২০১১ সালে, গ্রামে আমাদের একটি ইলেক্ট্রনিক্স দোকান (জননী টেলিকম) দিয়ে পথ চলার পরে, তবে কর্পোরেট জীবন শুরু হয় ২০১৪ সালের দিকে।
সেই সময় থেকেই আমি স্টার্টআপ কোম্পানিগুলির সাথে নিয়মিত কাজ করি, এবং ভাল লাগা কাজ করে, কখনোই কোন প্রতিষ্ঠিত কোম্পানিতে কাজ করা হয় নি, সবগুলো ব্র্যান্ড নিউ কোম্পানি ছিল। আলহামদুলিল্লাহ্‌ কখনোই আমাকে পিছনে ফিরে তাকানো হয় নি, তবে অবশ্যই অনেক পরিশ্রম করতে হয়েছে।
স্টার্টআপ বা ই-কমার্স এখন যেমন জয় জয়কার দেখেছেন যে সবাই খুব ভালো ইনভেস্টমেন্ট পাচ্ছে, এনভাইরনমেন্ট অসাধারণ এটা সেটা, সত্যিই করোনার আগেও অনুভব করা যায়নি। পুড়ো ইন্ডাস্ট্রিকে একটা পরীক্ষার মধ্য দিয়ে আসতে হয়েছে, আর এই ইন্ডাস্ট্রি তৈরী করেছেন আপনি এবং আমার মত অনেক সহযোদ্ধারা।
সবার জন্য অনেক শুভকামনা রইল, আল্লাহ্‌ যেন আপনার সকল আশা পূরণ করেন এবং হালাল উপার্জন করতে পারেন।

May be a doodle of 1 person, shoes and text that says '#IDEAMAKER # IDEA MAKER FAHIM HOSSAIN FOAD| |Founder FAHMHOSSAINFOAD(Founder&CEO & CEO BDSHOES With over seven years of hands-on experience nurturing newborn startups, I've cultivated invaluable lessons in resilience, innovation, and leadership. Now, embark on an exciting journey to leverage this expertise, eager to drive the success of future ventures with passion, adaptability, thirst for continuous learning. and PREVIOUS WORK EXPERIENCE CliqPack Exprriene the iopnla-caheimnasation nnavation FIRST LIRSTRAYS RAYS TECH LOLD LTD. Foodpeon foochut okapia bonding inspired'
All reactions:
Abedin Sayef, Shohel Ahmed and 35 others

Comments